ফ্রি ফায়ার খেলার জন্য টপ ৫ ভিপিএন

আপনি যদি ফ্রি ফায়ার গেম খেলতে আগ্রহী হয়ে থাকেন তাহলে অবশ্যই ভিপিএন সম্পর্কে জানেন। এখন আপনি যদি ফ্রি ফায়ার খেলার জন্য টপ ৫ ভিপিএন সম্পর্কে জানতে চান তাহলে আমার লেখা ফ্রি ফায়ার খেলার জন্য টপ ৫ ভিপিএন এ আর্টিকেলটি পড়ুন। এই আর্টিকেলে আমি আপনাদের সুবিধার জন্য ভিপিএন কিভাবে চালু করব এবং ফ্রি ফায়ার খেলার জন্য টপ ৫ ভিপিএন কি কি তা আলোচনা করেছি।
ফ্রি ফায়ার খেলার জন্য টপ ৫ ভিপিএন
আশা করছি আমার লেখা ফ্রি ফায়ার খেলার জন্য টপ ৫ ভিপিএন এই আর্টিকেল পড়ে আপনি আপনার প্রয়োজনীয় তথ্য খুঁজে পাবেন। তাই এই আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন।

ভিপিএন কি

VPN এই শব্দটির সাথে আমরা অনেকেই পরিচিত আবার অনেকেই পরিচিত নই। আবার অনেকে এমন রয়েছে ভিপিএন এই শব্দটি শুনেছে কিন্তু কি কাজে এটি ব্যবহৃত হয় তা জানে না। আমি এখন আপনাদের সামনে ভিপিএন কি এটি আলোচনা করব। ভিপিএন এর শব্দটির পূর্ণরূপ ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক। 
VPN হচ্ছে একটি ভার্চুয়াল টানেল যার সাহায্যে যেকোনো তথ্য কিংবা ডাটা কম্পিউটার থেকে আদান প্রদান করা হয়। VPN আপনার ইন্টারনেট কোন একটি ইন্টারনেটের সাথে সিকিউর কানেকশন তৈরি করে দেয়। এটি ব্যবহারের মাধ্যমে ব্যবহারকারীর পরিচয় কিংবা ওয়েব আইপি গোপন থাকে। VPN ব্যবহারকারী ইন্টারনেট ব্যবহারের সকল তথ্য গোপন রাখতে পারবে এবং নিজের ব্যক্তিগত নিরাপত্তা ও নিশ্চিত করতে পারবে। 

এক্ষেত্রে দেখা যায় যে অন্য একটি অঞ্চলের অবস্থিত নেটওয়ার্ক ব্যবহার করতে হলে ইন্টারনেট ব্যবহারকারীকে সেখানে উপস্থিত থাকতে হয় না এবং ভার্চুয়াল ভাবেই এটি সফটওয়্যার এর সাহায্যে ভিন্ন অঞ্চলের প্রাইভেট নেটওয়ার্ক এর সাথে সংযুক্ত হতে এবং ব্যবহার করতে পারছে।

ভিপিএন কি কাজে লাগে

আমাদের দেশে অনেক ক্ষেত্রেই VPN ব্যবহার করতে দেখা যায়। বিভিন্ন কাজের ক্ষেত্রে ভিপিএন ব্যবহার করা হয়ে থাকে। এছাড়াও আজকাল অনলাইন গেম খেলার ক্ষেত্রেও VPN ব্যবহার করা হয়ে থাকে। VPN কি কাজে লাগে আপনাদের সামনে তা বিস্তারিতভাবে তুলে ধরলাম।

জিও রেস্ট্রিক্টেড কনটেন্ট ব্রাউজঃ আপনি যে কোন দেশ থেকে ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক অর্থাৎ ভিপিএন এর সাহায্যে স্পেসিফিক কন্টেন্ট গুলো ব্রাউজ করতে পারবেন। যেমন আপনি স্পটিফাই সাইট থেকে ইচ্ছা করলেই বাংলাদেশে বসে গান শুনতে পারবেন না। কিন্তু আপনি ইউএস অথবা অন্য কোন দেশ যেখানে স্পটিফাই এর সার্ভিস চালু আছে সেসব দেশের আইপি যুক্ত সার্ভারে ভিপিএন কানেক্ট করে স্পটিফাই সার্ভিস বাংলাদেশে বসেই ব্যবহার করতে পারবেন।

নিজের তথ্য নিরাপদ রাখতেঃ আপনি যদি কোন পাবলিক প্লেসে থাকেন এবং ফ্রি ওয়াইফাই অথবা হটস্পট ব্যবহার করে থাকেন তাহলে আপনার যেই ব্রাউজিং ডেটা থাকে সেটি একই নেটওয়ার্কে থাকা অন্যান্য মানুষ ট্রেস করতে পারবে সে যদি এই বিষয়ে এক্সপার্ট হয়ে থাকে তাহলে। 
এক্ষেত্রে আপনার সবথেকে ভালো উপায় হচ্ছে ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক(VPN) ব্যবহার করা। আপনি যদি VPN দ্বারা কানেক্ট করেন তাহলে আপনার ওয়াইফাই সংযোগে অন্য কেউ এমন কি আপনার আইএসপি নিজেও শুধুমাত্র একটা প্রাইভেট নেটওয়ার্ক দেখাবে। এর ভেতরে যে সকল ডেটা পাস হচ্ছে সেসব এর নাগাল পাবে না।

গোপনীয়তা রক্ষার ক্ষেত্রেঃ আপনি আপনার ওয়েবসাইট ট্র্যাকিং অথবা হ্যাকিং হওয়া থেকে বাঁচাতে নিঃসন্দেহে ভিপিএন এর সাহায্যে ইন্টারনেট ব্যবহার করতে পারেন। ভিপিএন এর সাহায্যে ইন্টারনেট ব্যবহার করলে আপনার যাবতীয় তথ্য গোপন থাকবে। যা ইচ্ছা করলেও অন্য কেউ বের করে নিয়ে আসতে পারবেনা। তাই আপনি আপনার গোপনীয়তা রক্ষার ক্ষেত্রে ভিপিএন ব্যবহার করতে পারেন।

ভিপিএন ব্যবহারের নিয়ম

আমরা অনেকেই রয়েছি যারা ভিপিএন সম্পর্কে মোটামুটি ধারণা রয়েছে। ফ্রি ফায়ার খেলার ক্ষেত্রেও VPN ব্যবহার করে থাকি। ভিপিএন এর সকল সুবিধা অসুবিধা সম্পর্কে মোটামুটি জানি। কিন্তু বিপিএল ব্যবহারের নিয়ম কি সে সম্পর্কে খুব একটা অবগত নয়। তাই আমি আজকে আপনাদের সামনে ভিপিএন ব্যবহারের নিয়ম এবং ফ্রি ফায়ার খেলার জন্য টপ ৫ ভিপিএন এর সম্পর্কে আলোচনা করব। VPN ব্যবহারের নিয়ম সম্পর্কে আলোচনা করলাম।

মোবাইলে VPN ব্যবহার করার নিয়ম
মোবাইলে ভিপিএন ব্যবহার করতে চাইলে প্রথমে একটি বিশ্বাসযোগ্য ভিপিএন অ্যাপ ইন্সটল করে নিন। তারপর ভিপিএন অ্যাপে প্রবেশ করুন এবং ভিপিএন ইন্টারনেটের সাথে কানেক্ট করুন। মনে রাখবেন বিভিন্ন অ্যাপের বিভিন্ন রকম নিয়ম রয়েছে। এরপর আপনার ব্রাউজার ওপেন করুন এবং চেক করুন ভিপিএনটি কাজ করছে কিনা। গুগলে গিয়ে সার্চ করুন where am i যদি ভিপিএন কাজ করে অজানা এক লোকেশন দেখাবে।

কম্পিউটারে ভিপিএন ব্যবহার করার নিয়ম
কম্পিউটারে ভিপিএন ব্যবহারের ক্ষেত্রে প্রথমেই একটি বিশ্বাসযোগ্য ভিপিএন সফটওয়্যার ইন্সটল করে নিন। তারপর ভিপিএন সফটওয়্যারে প্রবেশ করুন এবং ইন্টারনেটের সাথে কানেক্ট করুন। মনে রাখবেন বিভিন্ন সফটওয়্যার বিভিন্ন রকম নিয়ম থাকে। 
এরপর আপনার ব্রাউজার ওপেন করুন এবং চেক করুন ভিপিএনটি কাজ করছে কিনা। গুগলে গিয়ে সার্চ করুন ও where am i ভিপিএন যদি কাজ করে তাহলে আপনাকে অজানা এক লোকেশন দেখাবে। যখন এমনটি দেখাবে বুঝে নিবেন আপনার কম্পিউটারে ভিপিএন চালু করা হয়ে গেছে। এখন আপনি আপনার কম্পিউটারের সব জায়গাই ভিপিএন ব্যবহার করতে পারবেন।

ব্রাউজারে ভিপিএন ব্যবহার করার নিয়ম
ব্রাউজারে ভিপিএন ব্যবহার করার জন্য বিশেষজ্ঞ ভিপিএন এক্সটেনশন ইন্সটল করুন। এরপর এক্সটেনশন আইকনে গিয়ে ক্লিক করুন এবং কানেক্ট করুন। কিছু কিছু ভিপিএন এর ক্ষেত্রে লগইন করতে হয়। এবার ব্রাউজার ওপেন করুন এবং চেক করুন ভিপিএনটি কাজ করছে কিনা। 

এবার গুগল এ গিয়ে সার্চ করেন where am i তাহলে দেখবেন একটি অজানা লোকেশান দেখাচ্ছে। যদি দেখায় তাহলে বুঝবেন আপনার VPN চালু হয়ে গেছে। এবার আপনি শুধুমাত্র সেই ব্রাউজার এর ক্ষেত্রে ভি পি এন ব্যবহার করতে পারবেন।

ফ্রি ফায়ার খেলার জন্য টপ ৫ ভিপিএন

আমাদের দেশে অনলাইন সবচেয়ে পপুলার গেম এর মধ্যে একটি হচ্ছে ফ্রি ফায়ার। ইয়াং জেনারেশনের কাছে ফ্রি ফায়ার গেম টি অনেক বেশি পপুলার। আমাদের দেশে এই গেম ব্যান্ড হয়ে যাওয়ার পর থেকে ভিপিএন এর সাহায্যে এই গেম খেলে আসছে। 

আপনাদের সুবিধার জন্য ফ্রি ফায়ার খেলার জন্য টপ ৫ ভিপিএন এর নাম আলোচনা করলাম। আপনি এই VPN গুলো দ্বারা ফ্রি ফায়ার গেম খুব ভালোভাবে খেলতে পারবেন। তাহলে ফ্রি ফায়ার খেলার জন্য টপ ৫ ভিপিএন এর নাম জেনে নিন।

১।Fast VPN: প্রথমেই আমি আপনাদের সামনে সবচেয়ে ভালো ভিপিএন এর নাম উল্লেখ করলাম। এটির নাম শুনেই বুঝতে পারছেন এই VPN গেম খেলার জন্য কতটা ভালো। আপনার যদি নেটওয়ার্কের কোনরকম সমস্যা না থাকে তাহলে আপনি গেম খেলার জন্য এই VPN বেছে নিতে পারেন। এই ভিপিএন ৭০ থেকে ১০০ পর্যন্ত পিংক থাকে। 

এই ভিপিএন ব্যবহারকালীন আপনি বিভিন্ন রকম অ্যাড দেখতে পাবেন। এই এড গুলোর সাধারণত ব্যানার অ্যাড হয়ে থাকে। আপনি যদি এই VPN ব্যবহার করতে চান তাহলে অবশ্যই সিঙ্গাপুর সার্ভার দিতে হবে। আপনাদের সুবিধার জন্য ফাস্ট VPN এর একটি পিক দিলাম।


২।Vpnify VPN: আপনাদের সামনে দুই নাম্বারে যেই ভি পি এন টির নাম তুলে ধরেছে তা হচ্ছে vpnify VPN। জনপ্রিয়তার দিক থেকে এই ভিপিএনকে দুই নাম্বারে রাখা যেতে পারে। এই VPN ব্যবহার করার সময় আপনি বিভিন্ন রকমের অ্যাড দেখতে পাবেন কিন্তু অ্যাড বেশিক্ষণ দেখায় না খুব বেশি ৫ 5 সেকেন্ড ব্যানারের অ্যাড দিয়ে থাকে থাকে। 

এই VPN ব্যবহার করার সময় আপনি ৭৫ থেকে ৮০ পিংক পাবেন। এই VPN এর মুড ভার্সন অ্যাভেইলেবল আছে। যদি আপনি অ্যাড দেখতে পছন্দ না করেন তাহলে মুড ভার্সন ডাউনলোড করতে পারেন। এই ভিপিএন ব্যবহার করার ক্ষেত্রে অবশ্যই আপনাকে সিঙ্গাপুর সার্ভার দিতে হবে।


৩।Sec Booster VPN: এই ভিপিএন ফ্রি ফায়ার গেম খেলার জন্য অনেক বেশি ভালো। অনেকেই রয়েছে যারা ফ্রি ফায়ার খেলার জন্য এই VPN ব্যবহার করে থাকে। এই ভিপিএন এর সার্ভার সাধারণত দুইটি। একটি বাংলাদেশের আরেকটি ইন্ডিয়ার। 

এই ভিপিএন ব্যবহার করার সময় আপনার সামনে কোনরকম অ্যাড আসবেনা। আমরা যেহেতু বাংলাদেশে বসবাস করি তাই আমি আপনাদের সাজেশন করব এই VPN ব্যবহার করার। এই ভিপিএন এ ৭৫ থেকে ১০০ পিংক পাওয়া যায়। আর এই ভিপিএন এর আরেকটি সুবিধা হচ্ছে এটি দ্বারা সরাসরি গেমে ঢোকা যায়।

৪। Secure VPN: এই ভিপিএন এর ক্ষেত্রে পিংক অনেক সাধারন। কিন্তু এটা কমবেশি ৩০০- ৪০০ এর ওপরে চলে যাই। ফ্রি ফায়ার গেম খেলার জন্য সিকিউর ভিপিএন অনেক ভালো একটি VPN। কিন্তু মাঝে মাঝে আপনার সামনে বিভিন্ন রকম সমস্যা দেখা দিতে পারে। এই VPN এর ক্ষেত্রেও আপনাকে সিঙ্গাপুর সার্ভার দিতে হবে। এই VPN ব্যবহারের সময় বিভিন্ন রকম অ্যাড দেখে থাকে। এই অ্যাড গুলোর ধরন ব্যানার হয়ে থাকে। আপনার VPN কানেক্ট করার সময় এবং যখন ডিসকানেক্ট করবেন তখন অ্যাড দেখতে পাবেন।

৫।1111 VPN: অন্য সকল VPN এর তুলনায় এই ভিপিএন এর জনপ্রিয়তা একটু কম। এই ভিপিএন টির জনপ্রিয়তার কম হওয়ার কারণ এই ভিপিএন দিয়ে মাঝে মাঝে লোড করা যায় না। যা ফ্রি ফায়ার গেম যারা খেলে তাদের জন্য মাঝে মাঝে সমস্যা সৃষ্টি করে। এর জন্য এই ভিপিএনকে ৫ নাম্বারে দেওয়া হয়েছে। এই ভিপিএন এর পিংক ১০০ নিচে থাকে। প্রথম দিকে এই VPN টির চাহিদা অনেক বেশি ছিল কিন্তু আস্তে আস্তে এই ভিপিএন এর চাহিদা একটু কমে গেছে।





শেষ কথা

আশা করছি আমার লেখা ফ্রি ফায়ার খেলার জন্য টপ ৫ ভিপিএন এই আর্টিকেলটি পড়ে আপনি আপনার প্রয়োজনীয় তথ্য খুঁজে পেয়েছেন। নিশ্চয়ই আপনি বুঝতে পেরেছেন ফ্রি ফায়ার খেলতে কোন VPN সবথেকে ভালো হবে। 

আপনাদের সুবিধার জন্য আমি আমার আর্টিকেলে ভিপিএন সম্পর্কে সকল রকম তথ্য দেওয়ার চেষ্টা করেছি। যদি আপনার ভালো লাগে তাহলে আপনি আমার লেখা অন্যান্য আর্টিকেলগুলো পড়তে পারেন। আমার সকল আর্টিকেল এই ধরনের প্রয়োজনীয় তথ্য দিয়ে সাজানো হয়েছে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

দ্যা বর্ষা ওয়েব সাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url