রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশের কত টাকা জানুন

রোমানিয়া হচ্ছে দক্ষিণ-পূর্ব ইউরোপের একটি রাষ্ট্র। আর এই রোমানিয়া দক্ষিণ-পূর্ব ইউরোপের বৃহত্তম একটি দেশ। রোমানিয়া ইউরোপের দ্বাদশ তম বৃহত্তম দেশ। রোমানিয়া দেশের আয়তন ২৩৮৩৯৭ বর্গ কিলোমিটার। আপনি যদি নিজের দেশ থেকে রোমানিয়ায় প্রমাণ করতে চান? সেক্ষেত্রে এ দেশ সম্পর্কে আপনাকে বেশ কিছু বিষয়ে জানতে হবে। তার মধ্যে সবথেকে বড় যে বিষয়টি হলো রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশের কত টাকা হয়।
রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশের কত টাকা
অর্থাৎ আপনি যদি বাংলাদেশ থেকে রোমানিয়া দেশে ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে গমন করেন। তাহলে সেখানে কাজ করে যে পরিমাণ টাকা উপার্জন করবেন সেটি বাংলাদেশে পাঠালে প্রতি ১ ইউরো বাংলাদেশে কত হবে, সে বিষয়ে জেনে নেওয়া উচিত।

তাই আজকের এই আর্টিকেলে আমরা আপনাকে জানিয়ে দেবো রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশের কত টাকা।

এখন আপনি যদি আমাদের আর্টিকেল বিশ্বাস পর্যন্ত মনোযোগ দিয়ে পড়েন। তাহলে আজকের আলোচনা থেকে রোমানিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা হয়। রোমানিয়া মুদ্রার নাম কি সম্পর্কে বিস্তারিত আপডেট জানতে পারবেন। তা চলুন আর সময় নষ্ট না করে বিস্তারিত আলোচনা শুরু করা যাক।

রোমানিয়া মুদ্রার/ টাকার নাম কি?

রোমানিয়া দেশে টাকা বা মুদ্রার নাম হল ইউরো বা লিউ। এক্ষেত্রে ইউরোপীয় ইউনিয়ন ভুক্ত দেশগুলোর প্রচলিত মুদ্রা বা টাকার নাম হল ইউরো। ইউরোপীয় রাষ্ট্রের নাম অনুযায়ী এই রাষ্ট্রের সকল দেশের মুদ্রার নাম রাখা হয়েছে ইউরো।

ইউরোপীয় ইউনিয়নের আওতাভুক্ত যে সকল দেশ রয়েছে। সে দেশের তুলনায় রোমানিয়ার অর্থনৈতিক দিক বিবেচনায় রোমানিয়ার মান অন্যান্য ইউরোপীয় ইউনিয়ন দেশ গুলোর থেকে ইউরো’র দাম বা রেট অনেক কম হয়ে থাকে।

রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশের কত টাকা

রোমানিয়া হচ্ছে উচ্চ আয়ের একটি স্বনামধন্য দেশ। আর আমাদের বাংলাদেশ থেকে রোমানিয়া যাওয়া অনেক সহজ। আপনারা চাইলে বিভিন্ন ক্যাটাগরির ওয়ার্ড পারমিট ভিসা এবং ভ্রমণ বিষয় রোমা নিয়ে যেতে পারবেন।

বিশেষ করে বাংলাদেশের বেশিরভাগ মানুষ রোমানিয়া দেশে ইনকাম করার লক্ষ্যে গমন করে থাকেন। এছাড়া রোমানিয়া দেশটি পর্যটকদের জন্য অনেক সুন্দর্য পূর্ণ হয়ে থাকে। অনেকে টুরিস্ট ভিসা নিয়েও রোমানিয়ায় গমন করেন।

তো আপনারা কাজের উদ্দেশ্যে বা ঘোরাঘুরির উদ্দেশ্যে রোমানিয়ায় যেতে চাইলে অবশ্যই রোমানিয়া টু বাংলাদেশি টাকার হার সম্পর্কে জানতে হবে। আর আপনি যেহেতু বাংলাদেশ থেকে রোমানিয়ায় যাবেন বা গিয়েছেন এক্ষেত্রে রোমানিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা হয় এ বিষয়ে নিশ্চিত হতে হবে।

তাই চিন্তার কোন কারণ নেই বাংলাদেশী টাকা এবং রোমানিয়া টাকার পার্থক্য কি এ বিষয়ে আমরা বিস্তারিত আলোচনা করেছি। যাতে করে আপনারা পার্থক্য বোঝে রোমানিয়া থেকে টাকা পাঠালে বাংলাদেশ কেমন টাকা উত্তোলন করতে পারবেন সে বিষয়ে জেনে যাবেন। এখন রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশে কত টাকা বিষয়টি ক্লিয়ার হতে নিচে দেওয়া আপডেট তথ্যগুলো অনুসরণ করুন।

রোমানিয়া টু বাংলাদেশ আজকের টাকার রেট

রোমানিয়া টু বাংলাদেশ আজকের টাকার রেট জানার আগে আপনাকে একটি বিষয় সম্পর্কে জানতে হবে সেটি হল এই দেশের জিডিপি জানতে চাইলে ২০১১ সালের জিডিপি সম্পর্কে জ্ঞান অর্জন করতে হবে।

তারমানে ২০১১ সাল এর তথ্য মতে জিডিপি হল ২৬৪ বিলিয়ন এবং মাথাপিছু জিডিপি ১২৩৫৮ ডলার। এছাড়া রোমানিয়া হল ইউরোপিয়ান ইউনিয়নের সদস্য।

বর্তমান এ চলতে ২০২৪ সালের আজকের আপডেট তথ্য মোতাবেক রোমানিয়ার আজকের টাকার রেট = ২৩.৪৯ টাকা। কিন্তু রোমানিয়া টু বাংলাদেশি টাকার মধ্যে প্রতিনিয়ত পরিবর্তন ঘটতে পারে। আপনি আজকের রেট অনুযায়ী জানতে পারলেন রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশে ২৩.৪৯ টাকা কিন্তু এটা কার রেট প্রতিদিন একই থাকবে না যা সব সময় পরিবর্তনশীল।

এখন আপনি যদি রোমানিয়া দেশে অবস্থান করে বাংলাদেশের টাকা পাঠানোর উদ্যোগ ম্যান সেক্ষেত্রে, যেদিন বাংলাদেশে টাকা পাঠাবেন রোমানিয়া টু বাংলাদেশের টাকার রেট জেনে তারপর পাঠাবেন কারণ টাকার রেট পরিবর্তন হয়।

বিশেষ করে যখন রোমানিয়া টাকার রেট বাংলাদেশে বেশি হবে সে সময় টাকা পাঠালে বাংলাদেশ থেকে বেশি পরিমাণ টাকা উত্তোলন করা যাবে।

আমরা যেহেতু রোমানের ১ টাকা বাংলাদেশের কত টাকা হয় এ বিষয়ে বলেছি। এখন আপনার যদি ১০০ টাকা, ৫০০ টাকা ১০০০ টাকা বা আরো বেশি টাকার রেট জানতে চান। তাহলে নিচে দেওয়া তথ্য গুলো অনুসরণ করুন।

রোমানিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা

আমাদের জানামতে দীর্ঘ সময় ধরে রোমানিয়া মুদ্রা বা টাকার মান স্থিতিশীল অবস্থায় আছে। কিন্তু অনেকেই রোমানিয়ার বর্তমান টাকার আপডেট রেট সম্পর্কে অবগত নয়। এখন যারা রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশে কত টাকা বা রোমানিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা কত এ বিষয়ে জানার জন্য গুগল সন্ধান করে আমাদের এই ওয়েবসাইটে এসেছেন।

তারা সহজেই জেনে নিতে পারবেন আজকের ইউরো রেট কত। চলতি ২০২৪ সালের আজকের আপডেট তথ্য অনুসারে রোমানিয়ার এক টাকা বাংলাদেশের ২৩ টাকা ৪৯ পয়সা। রোমানিয়া ইউরো টু বাংলাদেশি টাকা = ২৩.৪৯ টাকা।

রোমানিয়ার ১ লিউ সমান বাংলাদেশের কত টাকা

আপনারা যারা রোমান নিয়ে কাজের উদ্দেশ্যে বসবাস করছেন। তাদের জন্য আজকের এই আর্টিকেলটি অনেকটাই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। কারণ আমাদের জানামতে কাজের উদ্দেশ্যে বাংলাদেশ থেকে অসংখ্য পরিমাণের মানুষ রোমানিয়ায় গমন করছেন। আর বাংলাদেশ থেকে রোমানিয়ায় পৌঁছানোর পরপরই রোমানিয়ার দেশের সাথে বাংলাদেশের টাকাকে কনভার্ট করে নিতে হবে।

যেহেতু বাংলাদেশের টাকাকে রোমানিয়া টাকাতে কনভার্ট করতে হবে সেহেতু আপনাকে একটি নির্দিষ্ট ব্যাংকের মাধ্যমে সেই টাকাকে কনভার্ট করে নিতে হবে। তো এই পরিস্থিতিতে আপনাকে অবশ্যই রোমানিয়ার ১ লিউ সমান বাংলাদেশের কত টাকা হয় সে বিষয়ে গুরুত্ব সহকারে জানতে হবে।

এক্ষেত্রে আপনি যদি রোমানিয়ার মুদ্রা বা টাকা সম্পর্কে আপডেট তথ্য না জানেন সে ক্ষেত্রে টাকা কনভার্ট করার ক্ষেত্রে আপনি বিভিন্নভাবে প্রতারণার শিকার হতে পারেন। যার ফলে আপনি নির্দিষ্ট টাকার বিপরীতে কম টাকা হাতে পেতে পারেন। রোমানিয়ার সঠিক টাকার রেট সম্পর্কে জানানোর জন্য আজকের এই আর্টিকেলটি প্রস্তুত করেছি।

আপনারা চাইলে আমাদের এই ওয়েবসাইট ভিজিট করে প্রতিদিন রোমানিয়ার ১ লিউ সমান কত তার আপডেট জেনে নিতে পারবেন। তো আপনাদের আজকের তারিখ অনুযায়ী রোমানিয়ার ১ লিউ সমান ২৩.৪৯ টাকা।

রোমানিয়ার ১০০ টাকা বাংলাদেশের কত টাকা

আপনি যদি রোমানিয়া দেশ থেকে বাংলাদেশে টাকা পাঠাতে চান তাহলে আপডেট টাকার রেট জেনে তারপর টাকা পাঠাবেন। কারণ রোমানিয়া থেকে বাংলাদেশে টাকার রেট সব সময় আপডেট বা পরিবর্তন যোগ্য হয়।

তো চিন্তার কোন কারণ নেই। আমি আপনাকে ধাপে ধাপে জানিয়ে দেবো রোমানিয়ার ১০০ টাকা বাংলাদেশের কত টাকা। রোমানের ১০০ টাকা বাংলাদেশে আজকের রেট অনুযায়ী ২৩৪৮ টাকা ৯৬ পয়সা

রোমানিয়ার ৫০০ টাকা বাংলাদেশের কত টাকা

ইউরোপীয় দেশের মধ্যে রোমানিয়া অনেক গুরুত্বপূর্ণ একটি দেশ হিসেবে পরিচিত। কোন মানুষ যদি এদেশে ভ্রমন করতে চায় তাহলে অবশ্যই তাদেরকে এ দেশ সম্পর্কে বিভিন্ন তথ্য জানতে হবে। রোমানিয়া দেশের উত্তর-পূর্ব দিকে রয়েছে ইউরেন এবং মলোভা দেশ। দক্ষিণে রয়েছে বুলগেরিয়া এবং দানিউব নদী। পশ্চিমে অবস্থিত রয়েছে হাঙ্গেরি এবং সার্বিয়া দেশ।

ইউরোপীয় হিসেবে প্রতিটি দেশের টাকার মান আলাদা আলাদা হয়ে থাকে। আর ইউরোপীয় প্রতিটি দেশগুলো অনেকটাই সুন্দর। এখন আপনি যদি ইউরোপীয় এই দেশগুলোতে ভ্রমণের উদ্দেশ্যে গমন করেন। তাহলে সে দেশ থেকে ফেরার সময় নিজের দেশে টাকা নিয়ে আসতে চাইলে অবশ্যই রোমানিয়া টাকা কনভার্ট করতে হয়।

এখন আপনি যদি রোমানিয়া থেকে বাংলাদেশে আসার সময় ৫০০ ইউরো কনভার্ট করতে চান। সেক্ষেত্রে আপনাকে আজকের রেট কত এ বিষয়ে জানতে হবে। আমি আপনাদের সুবিধার্থে আজকের রেট অনুযায়ী রোমানিয়ার ৫০০ টাকা বাংলাদেশের কত টাকা হয় সে বিষয়ে বলে দিচ্ছি। রোমানিয়ার ৫০০ টাকা বাংলাদেশে ১১৭৪৪ টাকা ৮২ পয়সা।

রোমানিয়ার ১০০০ টাকা বাংলাদেশের কত টাকা

আমাদের বাংলাদেশ থেকে প্রচুর পরিমাণ এর মানুষ রোমানিয়ায় বর্তমানে বসবাস করছেন। রোমানিয়ায় প্রতিনিয়ত চলাফেরা করার জন্য এই রোমানিয়ার মুদ্রা কে বাংলাদেশের মানুষ ব্যবহার, খরচ করে থাকে। তো যারা রোমানিয়া বসবাস করছেন কিন্তু টাকার রেট সম্পর্কে জানেন না।

তাদের সুবিধার্থে আজকের এই পোস্টে রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশের কত টাকা সে সম্পর্কে জানিয়ে দিয়েছি। সেই সাথে রোমানিয়ার এক টাকা সমান বাংলাদেশের কত টাকা সে বিষয়েও জানিয়েছে।

এখন আপনি যদি রোমানিয়া থেকে বাংলাদেশের উদ্দেশ্যে এক হাজার ইউরো পাঠাতে চান? কিন্তু বাংলাদেশে আজকের রোমানিয়া টাকার রেট কত সে বিষয়ে জানেন না। তাদের উদ্দেশ্যে বলছি রোমানিয়ার ১০০০ টাকা বাংলাদেশ ২৩৪৮৯ টাকা ৬৪ পয়সা।

(রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশের কত টাকা প্রতিদিন আপডেট জানতে লিংক ভিজিট করুন।)

শেষ কথাঃ রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশের কত টাকা

আমরা আশা করব যে, আজকের রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশের আর্টিকেল থেকে আপনারা রোমানিয়ার ১ ইউরোপ বাংলাদেশের কত টাকা হয় এই সম্পর্কে সঠিক আপডেট পেয়ে গেছেন। আমরা পোস্টে জেনুইন তথ্য দেয়ার চেষ্টা করেছি।

আমাদের লেখাটি পড়ে আপনার যদি উপকার হয় অবশ্যই একটি কমেন্ট করে জানিয়ে দেবেন। সে সাথে এই কন্টেন্ট আপনার বন্ধুদের জানাতে যেকোন একটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে শেয়ার করে দেবেন।
ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

দ্যা বর্ষা ওয়েব সাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url